দক্ষিণ আফ্রিকায় স্ত্রী ও শিশু কন্যা খুনের
দায়ে অভিযুক্ত বাংলাদেশীকে কারাগারে প্রেরণ

সোহেল রানা | জোহানসবার্গ 
দক্ষিণ আফ্রিকার লিম্পুপু প্রদেশের মকোপানি এলাকায় আফ্রিকাণ স্ত্রী ও ৯ মাসের শিশু কন্যাকে খুনের দায়ে গ্রেপ্তার হওয়া বাংলাদেশী নাগরিক নাসির মোহাম্মদ এর জামিন আবেদন নাকচ করে কারাগারে প্রেরণ করার আদেশ দিয়েছেন আদালত।সেই সাথে আগামী ২৯ তারিখ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

মকোপানি ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউটর জানিয়েছেন,শিশু সহ নিজ স্ত্রীকে হত্যার অভিযোগ দুইটি মার্ডার মামলা দায়ের হয়েছে নাসির মুহাম্মদের বিরুদ্ধে।এই মামলায় নাসির মুহাম্মদের জামিন হওয়ার কোন সম্ভাবনা নেই।এই মামলার যেহেতু কোন সাক্ষী নেই এবং একমাত্র আসামি নিজেই হত্যাকান্ডের কথা স্বীকার করেছেন তাতে মামলা খুব দ্রুত চুড়ান্ত রায়ের দিকে যাবে।

উল্লেখ্য,লিম্পুপু প্রদেশের মকোপানি নামক এলাকায় গত ১৪ জানুয়ারি পারিবারিক কলহের জের ধরে নিজ স্ত্রী ও ৯ মাসের শিশু কন্য সন্তানকে একটি গেস্ট হাউসে নিয়ে গভীর রাতে শ্বাসরুদ্ধ করে হত্যা করে পালিয়ে যায় বাংলাদেশী নাগরিক নাসির মুহাম্মদ। এক সাপ্তাহ অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ জোহানেসবার্গ থেকে নাসির মুহাম্মদকে গ্রেপ্তার করে এবং গত শুক্রবারে আদালতে হাজির করলে আদালত জামিন আবেদন নাকচ করে আসামিকে কারাগারে প্রেরণ করার আদেশ দেন।নাসির মুহাম্মদ ফরিদপুরের ভাঙা উপজেলার বাসিন্দা।